২০০ পদে বাংলাদেশ ব্যাংকের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

২০০ পদে বাংলাদেশ ব্যাংকের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ বাংলাদেশ ব্যাংক সম্প্রতি ১ টি পদে মোট ২০০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।অনলাইনে পদটির জন্য আবেদন শুরু 15-03-2021 থেকে । আবেদন করা যাবে 13-04-2021 পর্যন্ত। পদের নাম ও পদসংখ্যা: পদের নামঃ সিনিয়র অফিসার (সাধারণ) ( সম্পূর্ণ ফ্রিতে আবেদন করতে পারবেন । এই পদের জন্য ২০০ টাকা চার্জের প্রয়োজন নাই। ) আবেদনের যোগ্যতা: আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে । চাকরি আবেদনের বয়স: প্রার্থীর বয়স 15-03-2021 তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধার

March 15, 2021

সমন্বিত ৮ ব্যাংক সম্প্রতি ১ টি পদে মোট ৮৬৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে Bangladesh Bank

সমন্বিত ৮ ব্যাংক সম্প্রতি ১ টি পদে মোট ৮৬৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে Bangladesh Bank। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।অনলাইনে পদটির জন্য আবেদন শুরু 15-03-2021 থেকে । আবেদন করা যাবে 31-03-2021 পর্যন্ত।পদের নাম ও পদসংখ্যাপদের নামঃ সিনিয়র অফিসার (সাধারণ)আবেদনের যোগ্যতা:আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।চাকরি আবেদনের বয়স:প্রার্থীর বয়স 01-03-2021 তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর । আবেদনের নিয়ম:আগ্রহী প্রার্থীরা (https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.php) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী 31-03-2021 তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন ।বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন:

March 15, 2021

ব্রণের ভিতরে কি থাকে!!

ব্রণের ভিতরে কি থাকে তথা এর ভিতরে কি কি উপাদানের কারণে ব্রণ ফুলে উঠে তা কখনো ভেবেছেন কি? হয়তো এটি অনেকেই ভেবে দেখেন না। যাদের ব্রণ উঠে তারা নিশ্চয়ই ব্রণের ভিতর সাদা জমাটবদ্ধ অংশ দেখতে পাবেন যা সাধারণ মানুষের কাছে পূঁয (Pus) হিসেবে পরিচিত। এই পূঁয হলো ব্যাকটেরিয়া, শ্বেত রক্তকণিকা, ত্বকের মৃতকোষ ও সিবামের একটি মিশ্রণ এবং এখানে প্রত্যেকটি উপাদান মিশ্রিত হয়ে পূঁয গঠিত হয়। মূলত এই চারটি মিশ্রণই ব্রণ উঠার জন্য যথেষ্ট।আমরা জানি, মানবদেহের ত্বকে অসংখ্য ছিদ্র / ত্বকরন্ধ্র রয়েছে। প্রতিটি ছিদ্র/রন্ধ্রের ভিতর ছোট ছোট থলে আকারের সিবাসিয়াস গ্রন্থি (Sebaceous Glands) থাকে। এই গ্রন্থিই একধরনের তৈলাক্ত পদার্থ ক্ষরণ করে

March 3, 2021

১৫-১৬টি সাস্থ্য টিপস যা আপনার জিবনকে আরো সুন্দর করবে

কিছু টিপস যা অাপনার দিন ও রাতকে অারো সুন্দর করবে। ১। মাথাব্যথা হলে প্রচুর মাছ খান।মাছের তেল মাথাব্যথা প্রতিরোধে দারুণকার্যকর। খেতে পারেন আদা। প্রদাহ এবংব্যথা নিরাময়ে তা বিশেষভাবেকার্যকর। ২। জ্বর হলে খেতে পারেন ইয়োগার্ট।মধুও খেতে পারেন। ৩। স্ট্রোক প্রতিরোধ চা খান।বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে নিয়মিতচা খেলে ধমনীর গাত্রে ফ্যাট জমতেপারে না। ফলে ঝুঁকি কমে আসেঅনেকখানি। ৪। অনিদ্রার সমস্যায় মধু কার্যকর। ৫। হাঁপানিতে পেঁয়াজ খান।শ্বাসনালীর সংকোচন রোধে তাইতিবাচক ভূমিকা রাখে। ৬। পেটের পীড়ায় খেতে পারেনকলা, আদা। আদা মর্নিং সিকনেস এবংবমি বমিভাব দূর করে। ৭। ঠান্ডা লাগলে রসুন খান। ৮। স্তন ক্যান্সার প্রতিরোধেগমজাত খাদ্য, বাঁধাকপি কার্যকর। ৯। আলসারের সমস্যায় বাঁধাকপিবিশেষভাবে উপযোগী। এতে

February 25, 2021

কর্মক্ষেত্রে বসের মন জয় করার কৌশল

যতই কাজ করুন না কেন, বসের মন জয় করা অতটা সহজ কাজ নয়। সবাই চায় বসকে কাজের মাধ্যমে খুশি রাখতে। এজন্য কাজের অনেক ধকলও পোহাতে হয়।

কাজের পাশাপাশি কিছু কৌশল অবলম্বন করেও জয় করা যায় বসের মন। চলুন তবে জেনে নেওয়া যাক বসের মন রাক্ষার কিছু কৌশল-

> কোনো অ্যাসাইনমেন্ট দিলে বসের কাছ থেকে ডেডলাইন ভালো করে জেনে নিন। নির্ধারিত সময়ের মধ্যেই কাজটি সম্পন্ন করুন। কাজটি করতে না পারলে অথবা কোনো সমস্যা হলে বসকে জানান।

>> বসের কাছ থেকে ভালো করে কাজ বুঝে নিন। খুটিনাটি প্রশ্নের উত্তর জেনে নিন তার কাছ থেকে। অন্য কারও ভরসায় থাকবেন না।

> ডেডলাইনের মধ্যে কাজটি সম্পন্ন করতে না পারলে বসকে জানান। অযথা কোনো রিপোর্ট দীর্ঘ করবেন না। তথ্যবহুল রিপোর্ট তৈরি করুন।

>> কাজ দিয়ে বসের মন জয় করার চেষ্টা করুন। কীভাবে রিপোর্ট করলে বস পছন্দ করেন; সেটা বোঝার চেষ্টা করুন।

> বস ইজ অলওয়েজ রাইট। এটা বিশ্বাস করতে হবে। বস আপনার চেয়ে বেশি জানেন এবং বোঝেন। তাই তথ্য-প্রমাণ ও যুক্তসহ আপনার মতামত পেশ করুন।

>> সহকর্মীদের কাছে বসের নিন্দা করা পরিহার করুন। যার কাছে আপনি নিন্দা করছেন সেই বসকে বলে দিতে পারে। তখন আপনার অবস্থা কী হবে একটু ভেবে দেখবেন?

>> বসের আস্থা অর্জনের ক্ষেত্রে সবচেয়ে জরুরি হলো কাজে ফাঁকি না দেওয়া ও সময় মতো অফিসে প্রবেশ করা।

>> কাজে যতটা নতুনত্ব আনবেন বস ততই খুশি হবেন।

>> বসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার চেষ্টা করুন। এতে বস খুশি থাকবেন। আপনার প্রতি তার আস্থা বাড়বে।

>> অযথা মিথ্যা বলে ছুটি নেওয়ার কৌশল এড়িয়ে চলুন। অফিস যেন কোনোভাবেই বুঝতে না পারে আপনি কখনো মিথ্যা বলে ছুটি নিয়েছেন।

>> অতিরিক্ত কাজ থাকলেও শান্ত থাকুন। হাসিমুখে বসের সঙ্গে কথা বলুন। আপনার সক্ষমতা প্রমাণ করুন।

>> বসের জন্মদিনে তাকে সবার আগে শুভেচ্ছা জানান। সুন্দর একটি গিফট দিন।

>> মনে রাখবেন, আপনার যদি কাজের দক্ষতা থাকে একসময় বস তা জানতে পারবেন। এজন্য নিজের সম্পর্কে যতই ঢোল পেটান না কেন তা গ্রহণযোগ্য হবে না কর্মক্ষেত্রে।

About The Author

Reply

x